নারীর দ্বারাও পুরুষরা যৌন নিপীড়নের শিকার হন : সুলতানা কামাল

মতামত

শুধু নারী বা শিশু নয় পুরুষরাও যৌন নিপীড়নের শিকার হন বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল। বিশেষ করে জেলখানা সহ কিছু জায়গায় এমন ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি। পুরুষ অনেক সময় নারীর দ্বারাও নিপীড়নের শিকার হন বলেও মন্তব্য করেন তিনি।

আজ রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তার আগে একই সংবাদ সম্মেলনে বেসরকারী চ্যানেল ডিবিসি নিউজের সম্পাদক নবনীতা চৌধুরী এ অভিযোগ আনেন। পরে সুলতানা কামাল তার বক্তব্যে এই কথার সমর্থন করেন।

সুলতানা কামাল বলেন, আমরা অনেকে মনে করি শুধু নারী ও শিশুরা যৌন নিপীড়নের শিকার হয়। কিন্তু পুরুষ পুরুষের দ্বারা নিপীড়নের শিকার হয়ে থাকে। পুরুষ অনেক সময় নারীর দ্বারাও নিপীড়নের শিকার হয়ে থাকে। ব্যাপারটা শুধু পুরুষ ও নারীর নয় ব্যাপারটা ক্ষমতাশালী ও ক্ষমতাহীণের দ্বন্দ্ব।

ডিবেট ফর ডেমোক্রেসি নামক একটি সংগঠনের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুলতানা কামাল। ফেনীতে আগুনে দগ্ধ নিহত নুসরাতকে নিয়ে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়

সূত্রঃ ইনসাফ টোয়েন্টিফোর