সাকিব নয়, মাশরাফির মনোনয়ন চূড়ান্ত

জাতীয়

জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান নয়, আরেক অধিনায়ক নড়াইল এক্সপ্রেসখ্যাত মাশরাফি বিন মর্তুজার মনোনয়ন চূড়ান্ত। আওয়ামী লীগ হাইকমাণ্ড সূত্রে জানা যায়, দলের সভানেত্রী শেখ হাসিনা নড়াইল সদর আসনে আগামী জাতীয় নির্বাচনে তুমুল জনপ্রিয় ও গণ্যমুখী চরিত্রের মাশরাফিকেই মনোনয়ন দিতে মনঃস্থির করেছেন।

সম্প্রতি পরিকল্পনামন্ত্রী আ ফ ম মোস্তফা কামাল (লোটাস কামাল) জানিয়েছিলেন, আগামী নির্বাচনে মাগুরা থেকে সাকিব ও নড়াইল থেকে মাশরাফি আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবারের সংবাদ সম্মেলনে বলেছেন, পৃথিবীর দেশে দেশে নির্বাচনে সেলিব্রেটিদের মনোনয়ন দেওয়া হয়। আমরা তৃণমূল থেকে আসা রাজনৈতিক কর্মীরা তো আছি। এই কথা বলে সেলিব্রেটিদের মনোনয়ন দানের পক্ষে ইঙ্গিত করেন।

পূর্বপশ্চিমবিডি ডট নিউজ আওয়ামী লীগের উপর মহলে অনুসন্ধান চালিয়ে নিশ্চিত হয়েছে, নড়াইল সদরে মাশরাফি বিন মতুর্জাকে মনোনয়ন দেওয়া হচ্ছে, মাগুরায় সাকিবকে নয়। আন্তর্জাতিক ময়দানে বাংলাদেশের ক্রিকেট যে উচ্চতায় পৌঁছেছে সেটি এগিয়ে নিতেই বিষয়টি বিবেচনায় রাখা হয়েছে। সবাই ভোটে গেলে মাঠে খেলবে কে- এই প্রশ্ন মাথায় রাখা হয়েছে।

মাশরাফি বিন মতুর্জা ইতোমধ্যে টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন, টেস্ট দলে খেলছেন না। অন্যদিকে সাকিব আল হাসান টেস্ট ও টি-টেয়েন্টি দলের অধিনায়কত্ব করছেন। নড়াইলের উন্নয়নে মাশরাফি গণজাগরণই ঘটাননি, মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে মানুষের কল্যাণে কাজ করে আসছেন। সেখানেই সকল মহলে এমনকি সাধারণের মধ্যেও তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

উৎসঃ purboposhchimbd