পয়েন্ট পেয়ে আমরা খুশি: করুনারত্নে

খেলা

পয়েন্ট পেয়ে আমরা খুশি: করুনারত্নে

আবহাওয়ার পূর্বাভাসই সত্যি হলো। ব্রিস্টলে ভোর রাত থেকে শুরু হওয়া বৃষ্টি দিনভরই চলেছে থেমে থেমে। কখনো বেড়েছে মাত্র। পরিস্থিতি উন্নতির কোন লক্ষণ না দেখে আগেভাগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে হয়েছে। এই মাঠে ঠিক আগের ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে বৃষ্টিতে এক পয়েন্ট পেয়েছিল শ্রীলঙ্কা। র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের বিপক্ষেও এক পয়েন্ট পেয়ে নিজেদের স্বস্তি আড়াল করলেন না শ্রীলঙ্কান অধিনায়ক দিমুত করুনারত্নে।

মঙ্গলবার ব্রিস্টলের কাউন্ট গ্রাউন্ডে দুই দলের হাবেভাবেও ছিল যেন বিপরীত অবস্থা। লঙ্কানদের বিপক্ষে প্রায় ধরে রাখা এক পয়েন্ট খোয়ানের চিন্তায় বিষণ্ণ দেখা গেছে বাংলাদেশ দলকে। লঙ্কানদের প্রকাশ্যে খেলা চাইতে দেখা গেলেও শরীরী ভাষায় তাদের ঠিক মুষড়ে পড়তে দেখা যায়নি।

নিউজিল্যান্ডের সঙ্গে বিধ্বস্ত হয়ে টুর্নামেন্ট শুরু করার পর আফগানিস্তানকে হারাতে পারে দিমুত করুনারত্নের দল। পাকিস্তানের বিপক্ষে ৭ জুন ব্রিস্টলেই বৃষ্টিতে পণ্ড ম্যাচে পায় এক পয়েন্ট। একই মাঠে সমান পরিস্থিতিতে বাংলাদেশের সঙ্গেও মিলল এক পয়েন্ট। সব মিলিয়ে চার খেলায় চার পয়েন্ট তাদের।

ম্যাচ শেষে অধিনায়ক দিমুত করুনারত্নের কাছে প্রশ্ন গেল, ফাও দুই পয়েন্ট পেয়ে তারা খুশি কিনা। কিছুটা কূটনৈতিক জবাব দিলেও নিজেদের স্বস্তি ঠিকই জানিয়ে দিয়েছেন তিনি, ‘আমার মনে হয় দল হিসেবে আমরা খেলতেই এসেছি। মাঝেমাঝে পয়েন্ট পেলে মনে হয় ঠিকই আছে। কিন্তু না খেলেও আমরা শুধু শুধু পয়েন্ট পেতে চাই না। আমরা খেলতে চাই, জিততে চাই এবং পয়েন্ট পেতে চাই। দুর্ভাগ্যজনকভাবে এখানে বৃষ্টি ছিল। হ্যাঁ পয়েন্ট পেয়ে আমরা খুশি। এখন পরের খেলার জন্য ভাবছি।