ফের বেকাদায় ‘জ্যোতিষী’ ম্যাককালাম!

খেলা

ফের বেকাদায় ‘জ্যোতিষী’ ম্যাককালাম!

বুধবার টন্টনে অনুষ্ঠিত পাক-অস্ট্রেলিয়া ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তার মত ছিল, ১৭তম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাবে পাকিস্তান। কিন্তু ঘটনা ঘটে উল্টা। ম্যাচটিতে পাকিস্তানকে ৪১ রানে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। এর মধ্য দিয়ে আবারো ভুল প্রমাণিত হলেন ম্যাককালাম।

মজার ব্যাপার হলো, ব্রেন্ডন ম্যাককালাম শুরুতেই আলোচনায় আসেন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচের প্রেডিকশন দিয়ে। তার মতে চলতি বিশ্বকাপে মাত্র একটি ম্যাচে জিতবে। বাদবাকিগুলোয় হারবে। কিন্তু প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই প্রেডিকশন ভণ্ডুল করে দেন মাশরাফিরা।

তারপরেই আলোচনায় আসেন শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে দিয়ে। তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ, দুই দলই জয় পাবে দুই দলের বিপক্ষে। এইদিকে নিজের প্রথম ভবিষ্যদ্বাণী ভুল হয় যখন বাংলাদেশ দক্ষিণ আফ্রিকাকে হারায়। তারপর থেকেই বেশ সমলোচিত ছিলেন ম্যাককালাম।

শ্রীলঙ্কার বিপক্ষে যে ভবিষ্যদ্বাণী করেছিলেন সেই ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এবার আরও একবার ভুল প্রমাণিত হলেন ম্যাককালাম। সেই ভবিষ্যদ্বাণী তিনি উল্লেখ করেছিলেন অস্ট্রেলিয়াকে হারাবে পাকিস্তান। তবে আজ টন্টন্টে উল্টো চিত্র দেখা গেলো। ম্যাককালাম ভুল প্রমাণিত করে পাকিস্তানকে হারিয়েছে অস্ট্রেলিয়া।

গোনিউজ২৪